Bartaman Patrika
কলকাতা
 

পেঁপের মধ্যে গাঁজা ভরে জেলে বন্দিদের কাছে পাচার করতে গিয়ে মহিলা ধৃত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আস্ত একটা পেঁপে প্রথমে আড়াআড়িভাবে কাটা হয়। তার মধে ভরা হয় গাঁজা। এরপর আঠালো বস্তু দিয়ে পেঁপের দুই অংশ জুড়ে দেওয়া হয়। এতটাই নিপুণ হাতে গোটা কাজটি করা হয় যে, খালি চোখে বোঝা মুশকিল। এই কায়দায় প্রেসিডেন্সি জেলের সেলের মধ্যে ঢোকানো হচ্ছিল গাঁজা। 
বিশদ
শপিং মল থেকে খোয়া যাওয়া ব্রেসলেট উদ্ধার করল ফুলবাগান থানার পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বাইপাসের উপর একটি শপিং মলে গিয়েছিলেন বউবাজার এলাকার বাসিন্দা শ্রদ্ধা জয়সোয়াল। হঠাৎই তাঁর হাত থেকে খুলে পড়ে যায় হীরে বসানো সোনার ব্রেসলেট। কিছুক্ষণ পর তিনি খেয়াল করেন ব্রেসলেটটি নেই। পছন্দের গয়না হারিয়ে যাওয়ায় ভেঙে পড়েন তিনি। মলের চারদিকে খোঁজাখুঁজি শুরু হয়। 
বিশদ

তদন্ত কমিশনের সুপারিশ কার্যকরের দাবিতে মিছিল হাওড়া আদালতে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া আদালত চত্বরে আইনজীবী ও পুলিস সংঘর্ষের ঘটনার তদন্তে গঠিত কমিশনের সুপারিশ কার্যকর করা এবং দ্রুত এই ঘটনার বিচারপ্রক্রিয়া শেষ করার দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করলেন এখানকার আইনজীবীদের একাংশ।
বিশদ

ভিড় সামলাতে শহরে এগজিকিউটিভ বাসে দাঁড়িয়ে যাওয়ার অনুমতি  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৃশ্য ১: বুধবার রাত সাড়ে ৯টার আশপাশে হাওড়া স্টেশনমুখী বাস ধরার জন্য এক্সাইডে ভিড় করেছিলেন যাত্রীরা। বেশ কিছুক্ষণ অপেক্ষার পর একটি সরকারি বাসকে আসতে দেখেই প্রায় ঝাঁপিয়ে পড়তে উদ্যত হন তাঁরা। ই-ওয়ান রুটের ওই বাসটি কাছে আসতেই থমকে দাঁড়ালেন তাঁরা। কারণ, বাসে কোনও আসনই ফাঁকা নেই। 
বিশদ

বনগাঁর লজে বাংলাদেশি মহিলার দেহ উদ্ধার, স্বামী নিখোঁজ 

বিএনএ, বারাসত: বৃহস্পতিবার দুপুরে বনগাঁর একটি লজ থেকে এক বাংলাদেশি মহিলার মৃতদেহ উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত মহিলার নাম আসমা বেগম (৪০)। মহিলার স্বামীর নাম মহম্মদ আবুল কাশেম। দিন দুয়েক আগে আবুল কাশেম স্ত্রী ও এক মহিলাকে নিয়ে ওই লজে ওঠেন।
বিশদ

বনগাঁ: আইনজীবী-কর্মী বিরোধে পরিস্থিতি স্বাভাবিক হয়নি

বিএনএ, বারাসত: বনগাঁ মহকুমা শাসকের অফিসের ম্যাজিস্ট্রেট কোর্টে এফিডেভিট করাকে কেন্দ্র করে আইনজীবী ও সরকারি কর্মীদের মধ্যে মারপিটের ঘটনায় এখনও পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।
বিশদ

পেট্রাপোল থেকে সোনাসহ এক ব্যক্তিকে ধরল শুল্ক দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেট্রাপোল সীমান্ত দিয়ে কলকাতায় সোনা নিয়ে আসার পথে শুল্ক দপ্তরের হাতে পাকড়াও এক ব্যক্তি। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ৬৭৭ গ্রাম। এই সোনা বাংলাদেশ থেকে নিয়ে আসা হচ্ছিল বলে জানা গিয়েছে। বড়বাজারে এক ব্যক্তির হাতে এই সোনা পৌঁছে দেওয়ার কথা ছিল অভিযুক্ত সুশান্ত বল্লভের। 
বিশদ

মেট্রোর কাজ নিয়ে বৈঠকে খোঁজ নিলেন নয়া জিএম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব নিয়েই কর্তাদের সঙ্গে প্রথম বৈঠকে সময়ে ট্রেন চালানো, যাত্রীদের নিরাপত্তা এবং রেকের রক্ষণাবেক্ষণের উপরে জোর দিলেন মনোজ যোশি। গত মঙ্গলবার থেকে তিনি এই কার্যভার গ্রহণ করেছেন।  
বিশদ

মধ্যমগ্রামে যান্ত্রিক ত্রুটি, রেল চলাচলে বিঘ্ন 

বিএনএ, বারাসত: বৃহস্পতিবার দুপুরে মধ্যমগ্রাম স্টেশন লাগোয়া ৮০ নম্বর রেল গেটে যান্ত্রিক ত্রুটির কারণে ঘণ্টাখানেক ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। বনগাঁ ও হাসনাবাদ আপ ও ডাউন লা‌ইনে ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলে। যদিও রেলের তরফে জানানো হয়েছে, কয়েকটি ট্রেন দেরিতে চলেছে। কোনও ট্রেন বাতিল করা হয়নি।  
বিশদ

সোদপুরে বিস্কুট কারখানার সামনে বোমাবাজি 

বিএনএ, বারাকপুর: বুধবার রাতে সোদপুরের একটি বিস্কুট কারখানার সামনে বোমাবাজির ঘটনা ঘটল। অভিযোগ, এলাকার কিছু দুষ্কৃতী বোমাবাজি করেছে। কারখানা কর্তৃপক্ষের কাছে থেকে লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছে খড়দহ থানার পুলিস।  
বিশদ

পড়শি নাবালিকাকে যৌন নির্যাতন, গ্রেপ্তার বৃদ্ধ 

বিএনএ, চুঁচুড়া: প্রতিবেশী একটি দশ বছরের নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে বছর বাষট্টির এক বৃদ্ধকে গ্রেপ্তার করল চুঁচুড়া মহিলা থানার পুলিস। 
বিশদ

হুগলির ‘ত্রাস’ টোটনের শাগরেদ গ্রেপ্তার 

বিএনএ, চুঁচুড়া: হুগলির গ্রেপ্তার হওয়া ডন টোটন বিশ্বাসের আরেক ঘনিষ্ঠ শাগরেদ পুলিসের জালে ধরা পড়ল। বৃহস্পতিবার ভোররাতে ব্যান্ডেলের আশ্রম মাঠ এলাকায় অভিযান চালিয়ে বিনোদ পাশি ওরফে বৃন্দাকে চন্দননগর কমিশনারেটের গোয়েন্দা বিভাগের অফিসাররা গ্রেপ্তার করেন। 
বিশদ

এবার নতুন গেট হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের আদলেই নতুন গেট তৈরি হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। বৃহস্পতিবার সেই জন্য গেটের মাপজোক করেন ইঞ্জিনিয়াররা। তবে, যেহেতু দু’দিকেই দু’টি ভবন রয়েছে এবং প্রবেশপথটি বেশ সরু, তাই খুব চওড়া গেট করা যাবে না বলেই মনে করছেন তাঁরা। 
বিশদ

মেলায় তারস্বরে মাইক, অবরোধ বাণীবনে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: একটি মেলায় তারস্বরে ডিজে বেজেই চলেছে। রাতের ঘুমও উড়েছে। তেমনি সমস্যা বেড়েছে শিশু এবং বয়স্কদের। সব চোখের সামনে ঘটলেও পুলিস প্রশাসন দেখেও দেখছে না।
বিশদ

এক বছরেই পিজিতে বেড বাড়ল ৫০০টি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র এক বছরের মধ্যে ৫০০ শয্যা বাড়ল পিজি হাসপাতালে। বৃহস্পতিবার পিজির প্রতিষ্ঠা দিবসে একথা বলেন সেখানকার অধিকর্তা ডাঃ মণিময় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নতুন তৈরি হওয়া ট্রমা সেন্টার, ইএনটি ইনস্টিটিউট, স্কুল অব লিভার ডিজিজ মিলিয়ে মোট পাঁচশোর কাছাকাছি শয্যা বেড়েছে পিজিতে। 
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM